স্তন ক্যানসার প্রতিরোধে ঘরোয়া সাত উপায়



Image result for breast cancer
নারীদের একটি প্রচলিত রোগ হলো স্তন ক্যানসার

 অফিস ও ঘরের কাজ—সব মিলিয়ে বর্তমান সময়ের অনেক নারীই বেশ ব্যস্ততার মধ্যে সময় পার করেন। এই ব্যস্ততার মাঝে হয়তো নিজের যত্ন নেওয়ার কথাটাই ভুলে যান। তবে নিজের শরীরের যত্ন নেওয়া প্রত্যেক নারীর প্রথম গুরুত্ব হওয়া উচিত।

বর্তমানে নারীদের একটি প্রচলিত রোগ হলো স্তন ক্যানসার। বলা হয়, প্রতিকারের চেয়ে প্রতিরোধ উত্তম। স্তন ক্যানসার এমন একটি রোগ, যা প্রতিরোধ করা যায়।

এ ছাড়া কিছু খাবার রয়েছে, যেগুলো স্তন ক্যানসার প্রতিরোধে সহায়ক। জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের স্বাস্থ্য বিভাগে প্রকাশিত হয়েছে এ-সংক্রান্ত একটি প্রতিবেদন।

হলুদ
হলুদ রান্নাঘরে সহজেই পাওয়া যায়। হলুদ ক্যানসার কোষ বৃদ্ধি প্রতিরোধ করে। একে দৈনন্দিন খাদ্যতালিকায় রাখুন। প্রতিদিন সকালে এক গ্লাস পানির মধ্যে এক চিমটি হলুদ মিশিয়ে খান।

পালংশাক
পালংশাকের মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট লুটেইন শুধু স্তন ক্যানসারের সঙ্গে লড়াই করে না, এটি অন্যান্য ক্যানসার প্রতিরোধেও কাজ করে।
রসুন

স্তন ক্যানসার প্রতিরোধে রসুন একটি চমৎকার ঘরোয়া উপাদান। এর মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। রসুনের মধ্যে রয়েছে সালফার, ফ্ল্যাভোনোল। এগুলো ক্যানসার সৃষ্টিকারী কোষের সঙ্গে লড়াই করা। একে রান্নায় ব্যবহার করতে পারেন। আবার সকালবেলা খালি পেটেও চিবুতে পারেন রসুন।


আঙুর
আঙুর ইসট্রোজেন হরমোন তৈরি কমায়। এটি স্তন ক্যানসার প্রতিরোধে কাজ করে।

ভিটামিন ডি
ভিটামিন ডি স্তন ক্যানসার প্রতিরোধ করে। সকালের সূর্যের আলো ছাড়াও ডিম ও দুধ থেকে সামান্য ভিটামিন ডি পেতে পারেন।

for English; click here.

Image result for breast cancer                  Image result for breast cancer

দেশজুড়ে অভিজ্ঞ ডাক্তারদের খোঁজ পেতে ও অ্যাপয়েন্টমেন্ট নিতে ভিজিট করুন www.doctorola.com

Comments

Popular posts from this blog

A dentist in a floating hospital helping those most in need

Check Out Whаt'ѕ Nеw With Yоur Dental Care Technique